জেলা প্রশাসক মহোদয়ের বানী

 

 

বিশ্বায়নের বর্তমান বাস্তবতায়, অবাধ তথ্য প্রবাহের অনিরুদ্ধ স্রোতে, প্রতিযোগিতায় টিকে থাকতে হলে আমাদের তরুণ প্রজন্মকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে হতে হবে সুশিক্ষিত ও সুদক্ষ । বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করতে হলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিকাশের কোন বিকল্প নেই । আর তাই, দেশের সর্বস্তরে তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য । এখন যারা শিশু ও তরুণ তারাই ডিজিটাল বাংলাদেশের উত্তরসূরি । ডিজিটাল বাংলাদেশর ধারাবাহিকতা  চালু রাখার ক্ষেত্রে  স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল মানসিকতায় তৈরি করতে হবে।

এরই ধরাবাহিকতায় আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় তাদের বিদ্যালয়ের একটি পোর্টাল উদ্ভোধন করছে। তার মাধ্যমে একদিকে যেমন যেকোন তথ্য দ্রুততম সময়ে ও সহজেই  বিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীদের নিকট পৌছানো যাবে অন্যদিকে বিদ্যালয়ের যেমন বিদ্যালয় সৃষ্টির ইতিহাস, পরিচালনা পর্ষদ, শিক্ষক ও কর্মচারীরর তথ্য, বার্ষিক শিক্ষা কর্মসূচি, ভর্তির সময়সূচি, বিদ্যালয়ের বিধি প্রবিধান সমূহ জানার জন্য কাউকে বিদ্যালয়ে আসতে হবেনা ; ঘরে বসেই পোর্টাল থেকে জেনে নিতে পারবে।

 

এছাড়াও ওয়েবসাইটের মাধ্যমে একজন অভিভাবক খুব সহজেই  নির্দিষ্ট মেনুতে গিয়ে শিক্ষার্থীর জন্য নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে শিক্ষার্থীর বিভিন্ন সাময়িক পরীক্ষার ফিস জমা অনলাইনে জমা দিতে পারবে ও বিভিন্ন সাময়িক ফলাফল এবং বিদ্যালয়ে তার পারফরমেন্স সম্পর্কে জানতে পারবে। যা আমার কাছে  বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রে অভিনব বলে মনে হয় ।আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ উদ্যোগটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে বলে আমার বিশ্বাস। । দৃষ্টান্তমূলক এ উদ্যোগ সকল বিদ্যালয়ের মাঝে ছড়িয়ে পড়ুক এই বিশ্বাস ও কামনা করছি।

 

মোহাম্মদ আতিকুর রহমান

জেলা প্রশাসক

মাগুরা।



নোটিশ বোর্ড

সকল নোটিশ





    google+     skype    rss